মহান স্বাধিকার সংগ্রামে যোগদিন-

মহান স্বাধিকার সংগ্রামে যোগদিন-

মহান স্বাধিকার সংগ্রামে যোগদিন-

আমরা, জনগন দাবি করছি, আমাদের নিকট পর্যাপ্ত অর্থ নেই যা দিয়ে আমরা আমাদের দরকারি পন্যদ্রব্য কিনতে পারি, কেননা আমরা যা উৎপাদন করি তা উৎপাদন যন্ত্রের মালিকেরা নিয়ে নেয়। তাই-

১) ব্যাংক গুলো জাতীয় করন করতে হবে । ২) সকল প্রকার উৎপাদন যন্ত্রপাতি জাতীয়করন করতে হবে

আমরা আর বেশী কাজ  চাই না, আমরা অধিক স্বাধীনতা চাই। কেননা মানুষের  আর সেই কাজ করা উচিৎ নয়,  যা যন্ত্র করতে পারে ।

৩) যন্ত্রকে অধিক কাজ দিন আর মানুষকে মুক্তি দিন !

মানব জাতির মহান স্বাধিনতার ইতিহাস এগিয়ে যাচ্ছে।  নয়া প্রযুক্তি, যেমন- রোবট ও কৃত্রিম বুদ্বিমত্তা ইত্যাদি যা মানুষকে যন্ত্র ব্যবহারের মাধ্যমে সকল প্রকার কাজ ও অর্থের দাসত্ব থেকে মুক্তি দিতে পারে।

বর্তমানে চলমান গোলযোগ ও অস্থিরতা সত্যিকার ভাবে পুঁজিবাদের নির্মম পতনের ইঙ্গিতই বহন করছে।  আসল কথা হলো, মুক্তবাজার অর্থনীতি বর্তমানে প্রচলিত আধুনিক  যন্ত্রের মাধ্যমে আমাদের উৎপাদিত চমৎকার সব  পন্য সামগ্রী আমাদেরকেই ব্যবহার করার ব্যবস্থা করতে পারছে না।

উৎপাদন যন্ত্রপাতির উপর মালিক শ্রেনীর একক আধিপত্য থাকার কারনে শ্রমিক শ্রেনীর কাজের ক্ষেত্র সংকুচিত হয়ে আসছে। দক্ষতা, স্বল্প খরচে উৎপাদনের সুযোগ তৈরী এবং দিনে দিনে যন্ত্রপাতির আধুনিকায়ন এই প্রক্রিয়াকে আরো জোরদার করছে। আগামী দিনে সকল কাজই যন্ত্রের জন্য প্রস্তুত হচ্ছে। এটা একটি ইতিবাচক দিক। যন্ত্রদ্বারা যা করতে পারা যায় তা মানুষের করা উচিৎ নয়।

স্বর্গবাদ বা সাম্যবাদ হোল এমন একটি সমাজ ব্যবস্থার নাম যেখানে কোন প্রকার কাজ ও অর্থের অস্থিত্বই থাকবে না । স্বর্গবাদি ব্যবস্থায় সকল প্রকার উন্নততর প্রযুক্তি এবং সভ্যতা বিরাজ করবে। সেই ব্যবস্থায় মানুষ মুক্ত ভাবে নিজেদের সময় উপভোগ করতে পারবেঃ খেলাধুলা, সৃজনশীলতা, ও সাধনায়  প্রস্ফুটিত হতে পারবে ...

এবং অবশ্যই নিজেদের মত করে একে অন্যকে ভালোবাসবে, কোন প্রকার হীনমন্যতা থাকবে না । আর সেটাই হবে স্বর্গবাদি সমাজের আসল বৈশিস্ট্য।

আমরাই হলাম সেই প্রজন্ম যাদের দায়িত্ব হলো, দুনিয়ার মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করা। ধংসের হাত থেকে সকল কিছুকে নিরাপদ রাখা। এই সামাজিক রূপান্তরের লক্ষ্যই হলো স্বাধিকার নিশ্চিত করা । এই কাজটিই হলো আমাদের একটি গুরুত্বপূর্ন কর্তব্য।

আমাদের জন্য আমাদের আগামী প্রজন্মের জন্য এই কাজটি সম্পাদন করা আমাদেরই দায়িত্ব। তাই, আপনাদের নিকট আহবান, নিজেদেরকে মুক্ত করে এই মহান স্বাধীকারের সংগ্রামে যুক্ত হোন !

দুনিয়ার মানুষকে স্বাধীন করুন এবং এই পার্থিব দুনিয়াকে স্বর্গে পরিনত করুন !

0 Comments 0 Comments
0 Comments 0 Comments